আইপিএল চুল অপসারণ এবং গর্ভাবস্থা – কি করবেন? (Video inside)

অযাচিত চুল মুছে ফেলার জন্য আইপিএল চুল অপসারণ তুলনামূলকভাবে নতুন কৌশল। জড়িত নীতিটি হ’ল ইনটেনস পালসড লাইট। কৌশলটি ক্ষতিকারক নয়, ব্যথার কারণ নয় বা কোলেটারাল অযাচিত প্রভাব রয়েছে যা একে একে একে সবার জন্য উপযুক্ত করে তোলে। যদিও এমন এক শ্রেণির মহিলা রয়েছেন যা তার চিকিত্সা, পাশাপাশি অন্যান্য চিকিত্সা চিকিত্সার কাছে জমা দিতে পারেন না। এটি গর্ভবতী বা বুকের দুধ খাওয়ানো মহিলারা।

এর বেশ কয়েকটি কারণ রয়েছে। এখানে কিছু আছে:

তারপরে প্রধান কারণ হ’ল গর্ভবতী মহিলার জীব দেহে কোনও প্রাকৃতিক উপায়ে গঠিত যা কিছু প্রত্যাখ্যান করে। আইপিএল “সাধারণ নয়” সংজ্ঞায়িত করা যেতে পারে। লেজার বা এমনকি মোমের মতো অন্যান্য এপিলেশন কৌশলগুলির ক্ষেত্রেও একই ঘটনা ঘটে। গর্ভবতী মহিলাদের মধ্যে মোমের প্রতি অ্যালার্জির প্রতিক্রিয়া বা অসহিষ্ণুতার ঘটনা ঘটেছে।

আর একটি কারণ হ’ল গর্ভাবস্থায় সত্যই কঠোর হরমোনের পরিবর্তন ঘটে। ত্বকটি আরও সংবেদনশীল এবং প্রজেস্টেরন হরমোনের মাত্রা বৃদ্ধি পেয়েছে, যা হিরিসুতিজম এর প্রধান কারণ, যা ঘন এবং গা dark় চুলের উপস্থিতি। যে মহিলারা কখনও পেটের জোনে চুলের উপস্থিতি লক্ষ্য করেননি তারা নিজেরাই চুল অবাক করে অবাক করে দিতে পারেন। এই কারণে আইপিএল বা অন্য কোনও ধরণের এপিলেশন অকেজো।

অন্তত তবে কমপক্ষে নয় আইপিএল চুল অপসারণ গর্ভবতী মহিলার জন্য সুপারিশ করা হয় না কারণ সম্ভাব্য গৌণ প্রভাবগুলি সুপরিচিত নয়। মহিলাদের অপসারণের জন্য জমা দেওয়া মহিলাদের সম্পর্কে পূর্ববর্তী কোনও গবেষণা নেই।

কোনও পেশাদার এবং নির্ভরযোগ্য ক্লিনিক কোনও সম্ভাব্য ঝুঁকি এড়াতে অবশ্যই কোনও মহিলাকে আইপিএল চিকিত্সা থেকে নিরুত্সাহিত করতে হবে। আন্তর্জাতিক চিকিত্সা বিধিমালায় স্পষ্টভাবে বলা হয়েছে যে গর্ভবতী মহিলাদের কোনও ধরণের ওষুধ সেবন করা উচিত নয় বা চিকিত্সা চিকিত্সার কাছে জমা দিতে হবে না (যেমন লেজারের চুল অপসারণ রয়েছে) যা তাদের বা শিশুর স্বাস্থ্যের জন্য কঠোরভাবে অপরিহার্য নয়।

যাইহোক এটি দরকারী যে আইপিএল চুল অপসারণ মধ্যে তীব্র স্পন্দিত আলো teratogenic হয়, যে এটি ভ্রূণ প্রভাবিত করে না। প্রকৃতপক্ষে, আলোর তাপীয় প্রভাবটি সর্বোচ্চ 4 মিমি গভীরতায় পৌঁছেছে, এর অর্থ এটি কেবল ত্বকে সীমাবদ্ধ।

শিশুর বুকের দুধ খাওয়ানো শেষ হওয়ার পরে আইপিএল চুল অপসারণ শুরু করা যেতে পারে। যে মহিলা শারীরিক, হরমোনজনিত এবং মানসিক পরিবর্তনগুলি নিয়ে এ বিষয়ে কিছু করার সম্ভাবনা ছাড়াই পেরেছেন, অবশেষে নিজের যত্ন নিতে শুরু করতে পারেন IP আইপিএল স্থায়ীভাবে চুল কাটা প্রথম পদক্ষেপ হতে পারে।

 

video below:

About admin

Check Also

Stages of Change During Recovery From Drug Abuse

Change should come from within, so said a famous saint. And the words of wisdom …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *